ইসলাম গ্রহণের গল্প

বড় বোনকে অনুসরণ করে ছোট দুই ভাইবোনের ইসলাম গ্রহণ

বড় বোন আয়েশাতের ইসলামে ধর্মান্তরের পর এবার তার অন্য দুই ভাই-বোনও ইসলামে ধমান্তরিত হয়েছে।এই ঘটনা ঘটেছে নাইজেরিয়ার ইমো রাজ্যে। এই ঘটনায় সামাজিক যোগযোগ মাধ্যমসহ দেশটিতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

ধর্মান্তরিত এই দুই ভাই-বোনের নাম হচ্ছে চিজোক অবি ও চিয়ামকা অবি। ইসলাম গ্রহণের পূর্বে তারা ছিলেন খ্রিস্টান ধর্মের। ধর্মান্তরের পর তাদের নাম পরিবর্তন করে ভাইয়ের নাম রাখা হয়েছে আবদুল রহমান অবি এবং বোনের নাম রাখা হয়েছে রাশিদা অবি।

এর আগে ২০১৭ সালে ইসলামে ধর্মান্তরিত হন তাদের বড় বোন আয়েশাত অবি। এরপর থেকেই আয়েশাত অবি অনলাইনে তারকা বনে যান। ফেসবুকে তার অনুসারির সংখ্যা কয়েক লাখে পৌছেছে।

নিজের দুই ভাই-বোনের ইসলাম গ্রহণের খবর গতকাল সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন আয়েশাত অবি।ইসলামে তাদের দু’জনের স্বীকৃতির জন্য উচ্ছ্বসিত আয়েশাত আল্লাহকে ধন্যবাদ জানান।

তিনি তার ফেসবুক পেজে লিখেছেন, ‘আমার আপন দুই ভাই বোন চিজোক অবি ও চিয়ামকা অবি আজকে পুরোপুরিভাবে ইসলাম গ্রহণ করেছেন। তাদেরকে আবদুল রহমান অবি ও রাশিদাত অবি নামে ডাকার জন্য পরিচিতদের কাছে আহ্বান জানাচ্ছি।আল্লাহ মহান।’

ছবিসহ এটি পোস্ট করার পর থেকেই অনুসারীদের কাছ থেকে হাজার হাজার শুভেচ্ছাসূচক মন্তব্য আসতে থাকে। আয়েশাতের ফেসবুক পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

সূত্র: নাইজেরিয়া ভিত্তিক ‘নাজি ডটকম’

মতামত দিন