ইসলামিক গল্প

আল্লাহকে ভয় করার গল্প

ছেলেটি মেয়েটিকে প্রচন্ড ভালবাসতো, আবার মেয়েটিও ছেলেটিকে পাগলের মত ভালবাসতো। আবার দুজন আল্লাহ্‌কেও ভয় করতো, ভালবাসতো। তাই তারা হারাম সম্পর্ক থেকে বাঁচার জন্য বিয়ের কথা চিন্তা করলো, এবং বাসায় জানালো। কিন্তু ছেলের বাসা থেকে ক্যারিয়ারের শর্ত তথা নিজে প্রতিষ্ঠিত হবার শর্ত জানিয়ে দিল। এখন উভয়েই আবার ঝুলন্ত অবস্থায় পড়ে গেল। কি আর করার, ছেলেটি আল্লাহ্‌রর নিকট সমাধান চেয়ে দুয়া করতে লাগলো। আল্লাহ্‌ তাকে নিরাশ করলেন না।

ছেলেটি এবার মেয়েটিকে এই হারাম সম্পর্কের ক্ষতি সম্পর্কে জানালো। প্রস্তাব দিল সবর করার, বললো তাক্বদিরে থাকলে যোগাযোগ না করলেও একদিন ঠিকই মিলিত (বিয়ে) হবো। আল্লাহ্‌র অশেষ কৃপায় মেয়েটি প্রস্তাবে সম্মত হলো এবং সবর করতে লাগলো। ছেলেটি কিছু নাসীহা প্রদান করে মেয়েটির সাথে যোগাযোগ বন্ধ করলো।
.
অতঃপর ছেলেটি তার বাবা-মায়ের শর্ত অনুযায়ী ক্যারিয়ার গোছাতে লাগলো এবং হারাম থেকে বিরত থাকলো। আর দুইজনই পরস্পরের ভালোর জন্য আল্লাহ্‌ তায়ালার নিকট দোয়া করতে থাকলো। এভাবেই তারা পরস্পর হারাম সম্পর্ক থেকে আল্লাহ্‌ সুবহানাহু ওয়া তায়ালার মুহাব্বাতে পৃথক হয়ে গেল।
.
#আল্লাহকে_ভয়_করার_গল্প
.
(আমাদের সমাজে বিবাহকে করে ফেলা হয়েছে কঠিন এবং জিনা ব্যভিচারকে সহজ করা হয়েছে। এমনকি রাষ্ট্রীয় ভাবেও। আফসোস ঐসকল পিতা-মাতার জন্য ও রাষ্ট্র প্রধানদের জন্য।)

সূত্র :

মতামত দিন