তাবলীগ

এবার বাজবে উগান্ডার রেডিও’তে কোরআনের সুর

পূর্ব আফ্রিকার দেশ উগান্ডা। কাম্পালা উগান্ডার রাজধানী ও বৃহত্তম নগরী। উগান্ডার জনসংখ্যা প্রায় সাড়ে ৩ কোটি। এর মধ্যে ১৬ শতাংশ মুসলিম। উগান্ডায় তালিকাভুক্ত কোরআন শিক্ষা কেন্দ্রের সংখ্যা ৩শ ৮৫টি। এ ছাড়া আরও অনেকগুলো কেন্দ্র তালিকাভুক্ত হওয়ার প্রক্রিয়ায় রয়েছে।
.
দেশটিতে মুসলমানরা এখনও অনেক পিছিয়ে। তবে তারা নিজেদের অবস্থান উন্নত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সমাজে তাদের গ্রহণযোগ্যতা বাড়ানোর চেষ্টা চলছে। তুলনামূলক দরিদ্র দেশ উগান্ডার মানুষের খবর শোনা কিংবা বিনোদনের অন্যতম মাধ্যম এফএম রেডিও। দেশটিতে প্রায় অর্ধ শতাধিক রেডিও স্টেশন রয়েছে। এসব রেডিও স্টেশনগুলোর মাঝে রেডিও বেলাল অন্যতম জনপ্রিয় একটি রেডিও।
.
রেডিও বেলাল ইসলামি রেডিও হিসেবে বেশি পরিচিত। প্রায় ১০ বছর ধরে এর কার্যক্রম চলছে। এর ফ্রিকোয়েন্সি উগান্ডার পূর্ব, পশ্চিম, মধ্য এবং দক্ষিণ অঞ্চলসহ সারাদেশে বিস্তৃত। এ কারণেই রেডিও বেলালের জনপ্রিয়তা অনেক বেশি


বেসরকারিভাবে পরিচালিত এ রেডিওর জনপ্রিয় অনুষ্ঠানমালার মাঝে রয়েছে ধর্মীয় অনুষ্ঠান। তবে এবার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে অনুষ্ঠানমালায় পবিত্র কোরআন শিক্ষাকে যোগ করার। সে লক্ষে আসন্ন রমজান থেকে রেডিও বেলাল থেকে সম্প্রচারিত হবে কোরআন শিক্ষার আসর, নারী ও বাচ্চাদের জন্য বিশেষ ইসলামি অনুষ্ঠান, ধর্ম প্রচার ও ধর্মীয় বিষয়াদির পর্যালোচনামূলক বিভিন্ন অনুষ্ঠান।

Revert Stories : Journey To Islam - ইসলামে আসার গল্প's photo.
উৎসঃ ফেসবুক

মতামত দিন