ইসলামিক সফটওয়ার ডাউনলোড

Muslims Guid অ্যান্ড্রয়েড অ্যাপস

Muslims Guide (Android) মুসলিমের প্রতিক্ষণের সঙ্গী। এক অ্যাপ এ কোরআন পড়া ও তিলাওয়াত শোনা,সালাত এর সময়,কোরআনের বহুল ব্যবহৃত শব্দ শিক্ষা,ইসলামিক ক্যালেন্ডার,মসজিদ ফাইন্ডার,

**কুরআন পড়া ও তিলাওয়াত শোনা -কোরআন পড়া ও তিলাওয়াত শোনা এখন শুধু মসজিদ কিংবা ঘরের মধ্যেই সীমাবদ্ধ থাকবেনা ! Read quran ফিচারটির মাধ্যমে কোরআন পড়তে পারবেন বিশ্বের বিভিন্ন ভাষার অনুবাদ সহ । সাথে শুনতে পারবেন বিশ্ব বরেণ্য বিভিন্ন ক্বারীর সুমধুর তিলাওয়াত. বাসে কিংবা অফিসে যেখানেই থাকুন না কেন, এখন কোরআন হবে আপনার সবসময়ের সঙ্গী ।

**সালাত এর সময় – এখানে সালাত এর পাঁচ ওয়াক্ত সময় দেখতে পাবেন। আপনি যেখানে আছেন সেখানে আযানের ধ্বনি শুনতে না পাওয়া গেলেও নামাজের সময় নিয়ে দুশ্চিন্তায় পড়তে হবেনা কারন এই ফিচারটির মাধ্যমে আরও পাবেন এলাকাভিত্তিক সময় অনুযায়ি প্রতি ওয়াক্ত নামাজের জন্য এলার্ট ,কিবলার দিক নির্দেশনা,ডেট কনভার্শন.

Muslims Guide
**কুরআনের বহুল ব্যবহৃত শব্দ শিক্ষা – আল্লাহ সুবহানাহু ওয়াতালা ওয়াদা করেছেন যে তিনি কোরআনকে আমাদের শেখার জন্য সহজ করে দিয়েছেন ।কোরআনের বেশিরভাগ শব্দই কোরআনে একাধিকবার করে ব্যবহার করা হয়েছে । পুনরাবৃত হয়নি এমন শব্দের সংখ্যা মাত্র ২৩০০ টি ! এই অ্যাপটিতে রয়েছে কোরআনের বহুল ব্যবহৃত কিছু শব্দ এবং সাথে তাদের অর্থ । এবং রয়েছে একটি কুইজ টেস্ট ! যার মাধ্যমে আপনি নিজেই পরীক্ষা করতে পারবেন শব্দগুলোর অর্থ আপনি কতটুকু আয়ত্ত করতে পেরেছেন ।

** ইসলামিক ক্যালেন্ডার – এই ফিচারটিতে হিজরি ক্যালেন্ডারের গুরুত্বপূর্ন ইসলামিক তারিখগুলো দেখা যাবে ইংরেজি ক্যালেন্ডারের তারিখের পাশাপাশি । রামাদানের শুরু, হজ্বের দিন, ইত্যাদি গুরুত্বপুর্ন ধর্মীয় দিনগুলোর সঠিক তারিখ জানার জন্য এই ফিচারটি অত্যন্ত গুরুত্বপুর্ন ।

** মসজিদ ফাইন্ডার -আপনি যেখানেই থাকুন না কেন, এখন আপনি সবসময় নামাজের জন্য আশেপাশে কোন না কোন মসজিদ খুজে পাবেন ! আপনি বিশ্বের যেখানেই থাকুন না কেন, মসজিদ ফাইন্ডারের মাধ্যমে আপনি আপনার নিকটস্থ মসজিদ লোকেইট করতে পারবেন.

** কিবলার দিক নির্দেশনা – নতুন বাসায় উঠলে বা নতুন কোথাও ঘুরতে গেলে নামাজের সময় কিবলা কোন দিকে তা না জানার কারনে বিপত্তিতে পড়তে হয়. কিন্তু আর না . এই ফিচারটি GPS এবং WiFi ব্যবহারের মাধ্যমে অতি সুক্ষ্ণভাবে কিবলার দিকনির্নয় করতে সক্ষম.

** ডেট কনভার্শন – এই ফিচারটির মাধ্যমে হিজরি ক্যালেন্ডারের যেকোন তারিখকে ইংরেজি ক্যালেন্ডারের তারিখে এবং ইংরেজি ক্যালেন্ডারের যেকোন তারিখকে হিজরি ক্যালেন্ডারের তারিখে কনভার্ট করতে পারবেন । কোন গুরুত্বপুর্ন ঐতিহাসিক দিনের হিজরি কিংবা ইংরেজি ক্যালেন্ডারের তারিখ জানতে, ও হিজরি ক্যালেন্ডার নিয়মিত অনুসরন করতে এই ফিচারটি অত্যন্ত গুরুত্বপুর্ন ।

ভালো লাগলে রিভিউ দিন । পরিবার পরিজন দের সাথে শেয়ার করুন

মতামত দিন