ইসলামিক বই ডাউনলোড

রাসূল (সা)-এর ২৪ ঘন্টা

ইসলাম অন্যান্য প্রচলিত ধর্মের ন্যায় কেবল কতিপয় কর্মকান্ডের সমাহারের নামই নয়। এটি একটি পূর্ণাঙ্গ ও ভারসাম্যপূর্ণ জীবন ব্যবস্থার নাম। একজন ব্যক্তি ফজরের সালাতের জন্য সুবহে সাদিকের পর ঘুম থেকে উঠা এবং দিন অতিবাহিত হতে হতে সন্ধ্যা হয়ে প্রয়োজনীয় কাজকর্ম সম্পন্ন করার মাধ্যমে রাত্রিযাপন করে। আবার সুবহে সাদিক পর্যন্ত এই যে ২৪ঘন্টা সময় আছে তাতে জীবনের প্রতিটি ক্ষেত্রেই ইসলামের বিধান বিদ্যমান আছে। আমাদের অনেকের ইসলাম সম্পর্কে ভালো জ্ঞান না থাকা, সামাজিকভাবে ইসলাম বিদ্বেষীভাব, রাষ্ট্রীয়ভাবে ইসলামের প্রতি বৈরিতা প্রদর্শনসহ বিবিধ কারণে ইসলামকে অন্যান্য ধর্মের ন্যায় মনে করার মাধ্যমে ইসলাম থেকে অনেক দূরে অবস্থান করেছেন।

রাসূল (সা)-এর জীবনে রয়েছে আমাদের জন্য চলার পথে পাথেয়। তার জীবনের সম্পূর্ণ দিকই সুন্নাহ। আবার তাঁর চরিত্রই কুরআন। অর্থ্যঅত কুরআনের পূর্ণাঙ্গ প্রতিফলন রাসূল (সা)-এর চরিত্র। রাসূল (সা) এর সামগ্রিক জীবন তথা পূর্ণাঙ্গ ২৪ ঘন্টা সম্পর্কে আমাদের জানা বাঞ্জনীয়। এই জীবনই অনুসরণ করার মাধ্যমে আমরা দুনিয়া ও আখিরাতে কল্যাণ লাভ করতে পারে। রাসূল (সা)-এর পূর্ণাঙ্গ জীবন সম্পর্কে ধারণা দিতেই পিস পাবলিকেশন্স, বাংলাদেশ পরিবেশন করছে “রাসূল (সা)-এর ২৪ ঘন্টা”।

24 Hour of Rasulullah

বইটির মূল অংশগুলো সংকলিত হয়েছে নিম্নোক্ত লেখকগণের বিভিন্ন লেখা হতে মুহাম্মদ ইবনে ইবরাহীম আততুওয়াইজিরী, শাইখ আল্লামা আদনান আত্‌তারশাহ, শাইখ মোস্তাফিজুর রহমান বিন আব্দুল আজিজ মাদানী ও খান মোছলেহ উদ্দীন আহমদ।

বইটি সংকলন করেছেন “মো: রফিকুল ইসলাম”  সম্পাদনা করেছে পিস সম্পাদনা পর্ষদ।

বইটির উল্লেখযোগ্য  বৈশিষ্ট্য:

  1. বইটি কুরআন ও সুন্নাহর ভিত্তিতে সংকলিত
  2. বইটিতে অধ্যায় ভিত্তিকের পাশাপাশি পরিচ্ছেদ আকারে সাজানো
  3. উল্লেখিত কুরআনের আয়াতগুলোর সূরার নামের পাশাপাশি আয়াত নম্বর উল্লেখ।
  4. রাসূল (সা)-এর হাদীসগুলোর উল্লেখের পাশাপাশি হাদীস নম্বর উল্লেখ করা হয়েছে।
  5. বইটি সহজ সরল ভাষায় সংকলিত।

বইটির আলোচ্য বিষয়ের কিয়দংশ :

বইটিতে সর্বমোট চারটি অধ্যায়ে সন্নিবেশিত করা হয়েচে —

১. রাসূল (সা)-এর সংক্ষিপ্ত জীবনী ও তাঁর স্মরণীয় বরণীয় ঘটনা

২. রাসূল (সা) যা ভালোবাসতেন বা পছন্দ করতেন

৩. রাসূল (সা) যা অপছন্দ করতেন

৪. রাসূল (সা) এর দৈনন্দিন জীবনের আমলসমূহ।

প্রতিটি অধ্যায়ে গুরুত্বপূর্ণ পরিচ্ছেদ উল্লেখ করার পাশাপাশি বিস্তারিত বর্ণনা করা হয়েছে।

 

ডাউনলোড

বিশেষ দ্রষ্টব্য : অনেক ওয়েবসাইট আমাদের বইগুলো শেয়ার করছেন যা অবশ্যই কাম্য। কিন্তু আমাদের মিডিয়াফায়ার লিংক তারা সরাসরি শেয়ার না করে নিজেদের সার্ভার বা অন্য একাউন্টে আপলোড করে শেয়ার করছেন। কিন্তু এতে একটি সমস্যা দেখা যাচ্ছে। তা হচ্ছে অনেক ক্ষেত্রে আমাদের অনেক বড় বইতে স্ক্যান করতে দু একটি পাতা মিসিং হয়ে যাচ্ছে। পরবর্তিতে পাঠকদের মন্তব্যের পরবর্তিতে আমরা ওই বইটি আপডেট করে ওই একই লিংকেই রিপ্লেস করি। যা অন্য সাইট এর লিংক থেকে ডাউনলোড করলে তা ঠিক হয়না। তাই আমাদের লিংক অপরিবর্তিত রাখুন। এতে আমরা লিংক আপডেট করার পাশাপাশি কতবার ডাউনলোড হচ্ছে তাও বুঝতে পারবো। সকলে সহযোগীতায় আমরা আমাদের কাজকে আরো বেগবান করতে পারবো বলে আশা করি।

মতামত দিন

5 কমেন্ট