ইসলামের ইতিহাস

কোরআন প্রচারে আমেরিকার ম্যাসাচুসেটসের মুসলমানদের নয়া উদ্যোগ

কোরআন প্রচারে আমেরিকার ম্যাসাচুসেটসের মুসলমানদের নয়া উদ্যোগ
.
আমেরিকার ম্যাসাচুসেটসের মুসলমানরা শান্তির ধর্ম ইসলাম ও পবিত্র কোরআনে কারিম সম্পর্কে সাধারণ মানুষদের জানার সুযোগ করে দিতে নতুন এক উদ্যোগ গ্রহণ করেছেন। তাদের উদ্যোগে ম্যাসাচুসেটস প্রদেশের ওয়ালটামে ‘পবিত্র কোরআনে কারিমের ইতিহাসের সংক্ষিপ্ত বিবরণ’ শিরোনামে বিশেষ এক কোরঅান প্রদর্শনী শুরু হয়েছে।

প্রদর্শনীতে কোরআনে কারিমের বিষয়বস্তুর আলোকে আদিকাল থেকে শুরু করে আধুনিক বিশ্ব এবং ডিজিটাল সময় পর্যন্ত নানা বিষয় উপস্থাপন করা হয়েছে।

ওয়ালটাম পাবলিক লাইব্রেরিতে গত ১৬ এপ্রিল প্রদর্শনীটি শুরু হয়েছে। প্রদর্শনী চলবে ২৩ এপ্রিল পর্যন্ত।

প্রদর্শনী প্রসঙ্গে আয়োজক কমিটির আহবায়ক আহমদ খান কবির বলেন, মুসলমানদের পবিত্র গ্রন্থ, সঠিক পথের প্রদর্শক ও পৃথিবীতে যে গ্রন্থটি সর্বাধিক পাঠ করা হয় সেটি হচ্ছে- কোরআন শরিফ। এ গ্রন্থে সমাজ কল্যাণমূলক সবকিছুই রয়েছে।

তিনি আরও বলেন, কিন্তু সাম্প্রতিক সময়ে কোরআন সম্পর্কে যাদের কোনো ধারণা নেই তারা এই গ্রন্থের নামে নানা অপবাদ রটাচ্ছে। কোরআনের বিষয়বস্তু নিয়ে প্রশ্ন তুলছে। এ বিষয়গুলোর অপনোদনের জন্য এই প্রদর্শনীর ব্যবস্থা। আমরা এই প্রদর্শনীর মাধ্যমে সব ধর্মের মানুষকে কোরআনের মূল ম্যাসেজ সম্পর্কে পরিচয় করিয়ে দিতে চাই। কোরঅান সম্পর্কে সাধারণ মানুষকে জানার সুযোগ করে দিতে চাই।

কোরআন প্রদর্শনীর এমন নয়া উদ্যোগকে স্বাগত জানিয়েছে অন্য ধর্মের লোকেরা। প্রদর্শনীর ভিজিটর খাতায় লিখিত মন্তব্যে ভিন্ন ধর্মাবলম্বীরা এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

উৎসঃ ফেসবুক

মতামত দিন