ইসলামিক বই ডাউনলোড সলাত

আউয়াল ওয়াক্তের পরিচয়

বর্তমান বাংলাদেশে ও পৃথিবীর অন্যান্য মুসলিম দেশে বিভিন্ন ভাষায় সালাত আদায়ের পদ্ধতি বা নামায শিক্ষার উপর অসংখ্য বইপুস্তক লেখা হয়েছে, যা মুসলিম জাতির জন্য অত্যন্ত গৌরবের বিষয়। ঐসব কিতাবপত্রে সালাত আদায়ের পদ্ধতি বিশদভাবে আলোচিত হলেও, আউয়াল ওয়াক্তে সালাত আদায়ের দিক নির্দেশনা বিস্তারিতভাবে আলোচনা করা হয়নি। বর্তমান বাংলাদেশের মসজিদ জরিপ পরিসংখানে বলা হয়েছে যে, সারাদেশে প্রায় দুই লক্ষ মসজিদ রয়েছে।

বিজ্ঞ পাঠক! মসজিদের সংখ্যা যদি দুই লক্ষ হয় তবে-দুই লক্ষ মসজিদে যে কত কোটি মুসলিম প্রতিদিন পাঁচ ওয়াক্ত সালাত আদায় করেন তা একমাত্র আল্লাহ তায়ালাই ভাল জানেন। এখন প্রশ্ন এসে যায় যে, আমরা অধিক সংখ্যক মুসলিম সালাত আদায় করি বটে কিন্তু আমরা সঠিক সময়ে বা আউয়াল ওয়াক্তে সালাত আদায় করি ক’জন?

আর আউয়াল ওয়াক্তে সালাত আদায় করতে না পারলে দেরিতে আদায়কৃত সালাত আল্লাহর নিকট গৃহীত হবে কি? পৃথিবীর মুসলিম জাতির জন্য যত প্রকার সৎ আমল রয়েছে তন্মধ্যে আউয়াল ওয়াক্তে সালাত আদায় করা হচ্ছে সর্বাত্তেম সৎ আমল । এজন্য চাই সদা-সর্বদা নিয়মানুবর্তিতা, যা সঠিক সময়ে সালাত আদায়ের মাধ্যমে মুসলিমগণ অর্জন করতে পারেন। এজন্য মহান আল্লাহ সূর্যের সাথে সালাতের সম্পক করে দিয়েছেন।

এ বিষয়ে পবিত্র কুরআন ও সহীহ হাদীস সমূহে অনেক বর্ণনা রয়েছে। আউয়াল ওয়াক্তে সালাত বইটিতে এ বিষয়ে বিস্তারিত উল্লেখ রয়েছে।

Auwal Waqt

এক নজরে বইটি :

আউয়াল ওয়াক্তের পরিচয়
রচনায়: জহুর বিন ওসমান

প্রকাশনায়: জায়েদ লাইব্রেরী

পৃষ্ঠা : ৫০

সাইজ: ৩ মেগাবাইট

ডাউনলোড

Mobile Version

PC Version

মতামত দিন