ইসলামিক বই ডাউনলোড ভ্রান্ত মতবাদ

বই : অসত্যের কালোমেঘ

সত্য-মিথ্যা, আলো-অন্ধকার, ন্যায়-অন্যায় এবং কল্যাণ-অকল্যাণের দ্বন্দ্ব ও বৈপরীত্য চিরকালীন, নিরবচ্ছিন্ন। আর এই চিরন্তন দ্বন্দ্বে মিথ্যা কফরী অন্ধকায় এবং অকল্যাণের পাশব দানব বারবারই পর্যদস্ত হয়েছে, ধ্বংসপ্রাপ্ত হয়েছে – এ সত্যও চিরকালীন। পবিত্র কুরআনে ইরশাদ হয়েছে, “এবং বল : সত্য আসিয়াছে এবং মিথ্যা ধ্বংসপ্রাপ্ত হইয়াছে; (প্রকৃতিগতভাবে), মিথ্যার ধ্বংস তো অবধারিত।” (১৭ : ৮১)।

ধ্বংস এবং পতন অনিবার্য জেনেও অসত্য, কুফরী, অন্যায়-অবিচার-অকল্যাণের সর্বনাশা ঝঝা সয়লাব করে দিতে বরাবরই এগিয়ে এসেছে ন্যায়-সত্য-কল্যাণের আলোকিত জমীন, বিভিন্ন প্রকার-প্রকরণে, বিভিন্ন আদলে, বিভিন্ন ছদ্মাবরণে এবং নানা কৌশলের প্রশ্রয়ে। বলাবাহুল্য, নিকট-অতীত এবং বর্তমান বিশ্ব-প্রেক্ষিতও এই সর্বনাশা জালের বাইরে নয়। কিন্তু ইসলামের অবিনাশী সত্তাশক্তির মুকাবিলায় তা টিকতে পারেনি; ভবিষ্যতেও পারবে না ইনশাআল্লাহ।

প্রখ্যাত ভারতীয় লেখক, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ জনাব আবদুল্লাহ. ডি. অসত্য-কুফরের মুকাবিলায় ইসলামের শাশ্বত আদর্শ ও মর্মবাণীকে প্রতিস্থাপন করেছেন ‘গাণিতিক নির্ভুলতায়’। যুক্তিহীন আবেগ নয়, যুক্তিনিষ্ঠ বিশ্লেষণই তাঁর অন্বিষ্ট। তাকওয়ার সুদৃঢ় বুনিয়াদের ওপর দাঁড়িয়ে তিনি প্রবল চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন জগতের তাবত বাতিলপন্থীদের সামনে; সে চ্যালেঞ্জ ইসলামের অনির্বাণ আদর্শের চ্যালেঞ্জ। তাঁর The Biting Falsehood” গ্রন্থটি সে চ্যালেঞ্জেরই বাস্তব দলিল।

এই অনুপম গ্রন্থটির বাংলা তরজমা “অসত্যের কালোমেঘ”। এটি অনুবাদ করেছেন জনাব মুস্তাফা মাসুদ।

পুস্তকটি লেখকের অসাধারণ সৃষ্টি বললে অত্যুক্তি হয় না। এর বিষয়বস্তু, ভাষা, শব্দচয়ন, উপস্থাপন তথা সামগ্রিক আবেদন এক কথায় অনন্য। আজকের বিশ্বের ধর্মীয়, রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক, পারিবারিক, ব্যক্তিক অর্থাৎ সার্বিক বিষয়কে একটি কেন্দ্রবিন্দুতে সংস্থাপিত করে পুঙখানুপুঙখ আলোচনা করা হয়েছে, বিশেষ করে ক্যুনিজম ও সাম্রাজ্যবাদের ভয়াবহ চেহারা উন্মোচন করা হয়েছে এই গ্রন্থে, এবং বিশ্বব্যাপী সমস্ত মতবাদ, ব্যবস্থা ও বিধি-বিধানের সমান্তরালে ইসলামের অবিনাশী সত্তা-শক্তিকে প্রতিস্থাপন করা হয়েছে; চুলচেরা বিশ্লেষণ করা হয়েছে এর অবিনশ্বর আন্তর-চেতনা ও বৈশিষ্ট্যাবলীকে এবং সম্পূর্ণ গাণিতিক নির্ভুলতায় এর শ্রেষ্ঠত্ব প্রতিপন্ন করা হয়েছে। শুধু ভাবাবেগতাড়িত বাক-বাহুল্য নয়, অকাট্য যুক্তির মাধ্যমে তিনি ভ্রান্ত মতবাদ ও ব্যবস্থাসমূহের নড়বড়ে মূলে কুঠারাঘাত করেছেন এবং অপূর্ব নিপুণতায় ইসলামের মহীয়ান মর্যাদাকে সমুন্নত করেছেন। জ্ঞান-বিজ্ঞান, সভ্যতা-সংস্কৃতি তথা সার্বিক অগ্রগতিতে আধুনিক বিশ্ব যে এককভাবে মুসলমানদের কাছেই ঋণী, লেখক এ কথা নিখুতভাবে প্রমাণ করেছেন তথ্য-উপাত্তের বিপুল সমাবেশ ঘটিয়ে (আফিম অধ্যায় দ্রষ্টব্য)।

সমাজতন্ত্র, সাম্রাজ্যবাদ, ইয়াহুদীবাদ ইত্যাদি সম্পর্কে এই গ্রন্থে এমন সমৃদ্ধ আলোচনা স্থান পেয়েছে, এতো লোমহর্ষক তথ্য উপস্থাপিত হয়েছে যে, এসব তথ্য আমাদের শিহরিত করে তোলে আমরা প্রত্যক্ষ করি এসব ভ্রান্ত মতবাদ ও ব্যবস্থাবলীর নগ্ন আগ্রাসী চেহারা, রক্ত-লোলুপ হিংস্র জিহ্বা। বিশেষ করে সোভিয়েত সমাজতন্ত্রের (অধুনা বিলুপ্ত) ধ্বজাধারীদের স্বরূপ এই গ্রহে যেভাবে উন্মোচিত হয়েছে, তা যেমন ভয়াবহ, তেমনি হৃদয়বিদারক।

এছাড়া লেখক বিভিন্ন পত্র-পত্রিকার রিপোর্ট ও নানা সূত্র থেকে এ বিষয়ে এত বিপুল তথ্য-উপাত্ত সংগ্রহ করে উপস্থাপন করেছেন যে, সেগুলি পাঠ করতে করতে মনে হবে, এত বড় পাশবিক নির্যাতন বুঝি দুনিয়ার আর কোন মানুষের ওপরই করা হয় নি।

এই গ্রন্থে লেখক সমাজতন্ত্রের আগ্রাসী প্রকৃতি, এর স্থায়িত্ব, পতন ইত্যাদি সম্পর্কে ব্যাপক আলোচনা করেছেন। এবং দৃঢ়প্রত্যয়ে মন্তব্য করেছেন যে, সমাজতন্ত্রের অশুভ বিষবৃক্ষ একদিন সমূলে উৎপাটিত হবেই।

পাঠকদের প্রতি অনুরোধ : বইটি পাঠ করার সময় আমরা যেন সবসময় স্মরণ রাখি, মূল বইটি প্রকাশিত হয়েছিলো ১৯৮৪ সালে। তখন যে-সকল প্রসঙ্গ ও বিষয় ছিলো বর্তমান ও ভবিষ্যতের; এখন তা অতীত ইতিহাস তথাপি অসত্যের মর্মান্তিক ভরাডুবি-ও অবশ্যম্ভাবী নিয়তির সেই ইতিহাস আমাদেরকে আন্দোলিত করবে, উদ্দীপ্ত করবে, আত্মবিশ্বাস যোগাবে।

 

এক নজরে বইটি:

অসত্যের কালো মেঘ

মূল বই : The Biting Falsehood

মূল রচনা: আবদুল্লাহ. ডি.

অনুবাদ: মুস্তাফা মাসুদ

প্রকাশনায় : ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ

ডাউনলোড করতে নিচের লিংকগুলোর যেকোন একটিতে ক্লিক করুন

Webserver                             Google Drive                         Mega.nz

মতামত দিন