আখলাক ইসলামিক বই ডাউনলোড

ইসলামী বই : দুর্নীতির পরিণাম ভয়াবহ

ইসলাম শান্তি ও সুবিচারের ধর্ম। এখানে নীতি-নৈতিকতার শৃঙ্খলে সমাজের সদস্যদের আচরণ নিয়ন্ত্রিত হয়। কেউ কারো সাথে প্রতারণা, ধোকাবাজি বা ঠকবাজি করে নিজে ধনবান হওয়ার অপপ্রয়াস কোনদিন স্থায়ী কল্যাণ বয়ে নিয়ে আসে না। দুনীতির মাধ্যমে গড়া সম্পদ একদিন তার সীমাহীন অশান্তি ও দুর্ভোগের কারণ হয়ে দাড়ায়। এই দুনিয়ায় আইনের আওতায় তাকে শাস্তি পেতে হয় এবং আখেরাতে আরও বড় শাস্তি তার জন্য অপেক্ষা করে | সম্পদ ও প্রতিপত্তি লাভের পেছনে কাজ করে লোভ, অহংকার ইত্যাদি রিপু।

আর তা চরিতার্থ করার জন্য ওই সকল ব্যক্তি জালিয়াতি, ভেজাল মিশ্রণ, নকলবাজি, ঘুষসহ নানা ছল-চাতুরীর আশ্রয় গ্রহণ করে। অর্থের লোভে যৌতুকের বলি হচ্ছে কত অবলা নারী। এসব পাপাচারের ভয়াবহ পরিণাম সম্পর্কে দুনীতিবাজরা উদাসীন অথবা অনবধান।

জনগণ যদি সচেতন হয় তাহলে দুনীতিকে তারা প্রশ্রয় দেবে না। এই জনসচেতনতাই হবে সমাজের রক্ষাকবচ | আমাদের দেশের প্রায় ৯০% ভাগ লোক ইসলাম ধর্মের অনুসারী। তারা পরকালে বিশ্বাসী। এ কারণে দুনীতির দশটি দিক নিয়ে পবিত্র কুরআন ও হাদীসের আলোকে এই পুস্তকটি প্রকাশের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এটি প্রণয়ন করেছেন দেশের বিশিষ্ট আলেম ও গবেষক ড. আব্দুল্লাহ আল মা’রূফ।

Corruption in islam

এক নজরে বইটি

দুর্নীতির পরিণাম ভয়াবহ

রচনায়: ড. আবদুল্লাহ আল মারুফ

প্রকাশনায়: ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ

পৃষ্ঠা: ৬৫

সাইজ: ২ মেগাবাইট

ডাউনলোড

Mediafire                    Google Drive                       WordPress Server

মতামত দিন