ইসলাম গ্রহণের গল্প

ইসলাম গ্রহণ করে বরিশালের গোবিন্দ দাস নতুন নাম রাখলেন আবদুল্লাহ

সম্প্রতি বরিশালের উজিরপুর পৌর এলাকায় ৬ নং ওয়ার্ডের গৌরাঙ্গ দাসের পুত্র গোবিন্দ দাস সনাতন (হিন্দু) ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করেছেন। ইসলাম ধর্ম গ্রহণের পর তার নাম রাখা হয়েছে মো: আব্দুল্লাহ।

ধর্ম ত্যাগের পাশাপাশি তিনি ঘর-বাড়ী, পিতা-মাতাসহ সকল আত্মীয় স্বজনদের সাথে সকল যোগাযোগ বিছিন্ন করে দিয়েছেন। জানা যায়, বরিশাল ভাটিখানা আব্দুর রাজ্জাকিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা মইনুল ইসলামের মাধ্যমে কালিমা পাঠ করে গোবিন্দ দাস ইসলাম ধর্ম গ্রহন করেন।

সদ্য মুসলিম মো: আব্দুল্লাহ জানান, তিনি ২০১৪ সাল থেকে ইসলাম ধর্ম সম্পর্কে জানতে শুরু করে প্রায় দেড় বছর পর ২০১৬ সালের ৪ অক্টোবর ইসলাম ধর্ম গ্রহন করে। তবে বিষয়টি এতদিন বিভিন্ন কারনে গোপন রাখা হয়েছিল।

তিনি আরও বলেন, ইসলাম গ্রহন করে আমি অনেক শান্তিতে আছি। আব্দুল্লাহ নাম ধারণ করে আমার মনে হয় পুর্নজন্ম লাভ করেছি। সঠিকভাবে যাতে ইসলাম ধর্মের সকল নিয়ম-কানুন মেনে চলতে পারি, তার জন্য সকলের কাছে দোয়া চাই।

তবে এ বিষয়ে সদ্য মুসলিম আব্দুল্লাহর পরিবারের কেউ সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি। গত সোমবার সকালে পৌর এলাকার ৬ নং ওয়ার্ড কাউন্সিলরের সহোদর আজাদ সিকদার এ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

Original Source

মতামত দিন