ইসলামিক বই ডাউনলোড

বই : হৃদয়ের ব্যাধি

হৃদয় বা অন্তর মানবদেহের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। হৃদয় ভালো থাকলে পুরো দেহ ভালো থাকে আর হৃদয় যদি ব্যাধিগ্রস্থ হয় তাহলে পুরো দেহ ব্যাধিগ্রস্থ থাকে।

আমরা শারীরিক রোগের চিকিৎসায় ও সুস্বাস্থ্যের জন্য কত সম্পদ ব্যয় করছি ,আমরা কি এ ব্যাপারে একটুও চিন্তা করেছি?

অন্তরই হল মানুষের জীবনের দিক নির্দেশনা ও অংকিত পথ, অঙ্গ প্রত্যঙ্গ তা বাস্তবায়ন করে। কাজেই মন যখন রোগ থেকে, সন্দেহ-সংশয় থেকে পবিত্র হবে তখন মানুষ তার প্রভুর আনুগত্য করে এবং যথার্থই তার ইবাদাত করে, তার চরিত্র হয় সৌন্দর্যময়। তার অবস্থান সুদৃঢ় হয়। সে নিজেই সৌভাগ্যবান হয় এবং অপরকে সৌভাগ্যবান করতে পারে।

আবূ হুরাইরা (রাযিয়াল্লাহু তা’আলা আনহু) বলেন, অন্তর হল নেতা এবং অঙ্গ প্রত্যঙ্গগুলো হল সৈন্যবাহিনী। নেতা যখন পরিচ্ছন্ন হয়ে যায়, তার সৈন্যবাহিনীও পরিচ্ছন্ন হয়ে যায়। আর অন্তর যখন অপবিত্র হয়ে যায় তখন তার সৈন্যবাহিনী তথা অঙ্গ প্রত্যঙ্গগুলোও অপবিত্র হয়ে যায়।

আমাদের অন্তরকে সবসময় পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে , তাহলেই আমরা কল্যাণের অধিকারী হব ইন শা আল্লাহ। আর আমাদের অন্তরকে কিভাবে পরিস্কার পরিচ্ছন্ন করব এবং আমাদের হৃদয়ের ব্যাধি কিভাবে দূর করব, সেই উদ্দেশ্যে আলোচ্য বইটি সংকলিত হয়েছে। বইটিতে অত্যন্ত চমৎকারভাবে আমাদের হৃদয়ের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়েছে, সমস্যার আলোকে সমাধান দেওয়া হয়েছে।

Hridoyer Bedhi

উল্লেখযোগ্য কিছু আলোচ্য বিষয়ঃ

অন্তরের ব্যাধি সম্পর্কে কেন এই আলোচনা?

অন্তরে পরিশুদ্ধির নিদর্শন

কতিপয় অন্তরের ব্যাধি

এক নজরে বইটি :

হৃদয়ের ব্যাধি

সম্পাদনায় : আবু ফুয়াদ মুফাযযাল হুসাইন

ব্যবস্থাপনায় :

পৃষ্ঠা : ২৫

সাইজ : ৬০০ কিলোবাইট

ডাউনলোড :

Mediafire                      Google Drive               WordPress Server

মতামত দিন