ইসলামিক বই জীবনী ডাউনলোড

বই : প্রিয়তমা By সালাহউদ্দীন জাহাঙ্গীর

Priyotoma প্রিয়তমা – বাংলাভাষী মানুষের সামনে রাসুল সাল্লাল্লাহু আলায়হি ওয়াসাল্লাম ও উম্মুল মুমিনিনদের দাম্পত্য জীবনকে সগৌরবে তুলে ধরার ঐকান্তিক প্রয়াস। মুসলিম নারীর জন্য উম্মুল মুমিনিনদের জীবন এবং তারে জীবনের গল্পের চেয়ে শিক্ষণীয় আর কিছু হতে পারে না। চেষ্টা করা হয়েছে, অতিকথন আর ভাষার বাহুল্য মুক্ত হয়ে এই অতুল্য মানুষদের জীবনের অসামান্য প্রেমকে সাবলীল বাংলায় তুলে আনতে। রাসুলের সাহচর্যে এতাে প্রেমময় আর ভালােবাসায় পূর্ণ ছিল তাদের সংসার, কখনাে সে সাংসারিক প্রেম আগ্রহভরে। পাঠ করা হয়নি আমাদের অথচ তাদের জীবনে রয়েছে প্রেম আর ভালােবাসায় পূর্ণ এক সংসারের ছায়াছবি। তাদের দাম্পত্যজীবনের অসংখ্য অনুপম শিক্ষা সমগ্র পৃথিবীর জন্য শিক্ষণীয়। অনাগত সকল সভ্যতার জন্য তাদের সাংসারিক প্রেম নক্ষত্রের মতাে জাজ্বল্যমান। যে গ্রহণ করবে, আলােকিত হবে তার জীবন। এ গ্রন্থ সেই সুখী আর প্রেমময় জীবনের গল্পই বলেছে।

বইয়ের বিবরণ :

নাম :  প্রিয়তমা Priyotoma ।

লেখক / লেখিকা : সালাহউদ্দীন জাহাঙ্গীর Salahuddin Jahangir।

ভাষা : বাংলা ।

বইয়ের ফরম্যাট : পিডিএফ

পৃষ্ঠাগুলির সংখ্যা : ৩৫৬ পৃষ্ঠা।

পিডিএফ ফাইলের আকার : ১১.৩ মেগাবাইট

মূল পিডিএফ: www.pathagar.com

ইন্টারেকটিভ লিংক সংযোজন: www.waytojannah.com

রিভিউ সংগ্রহ করা হয়েছ : BookBDarchive.com

আয়েশার (রা.) সঙ্গে রাসুল (সা.) দাম্পত্যজীবন কি অসুখী ছিল? একজন কেবলই কিশােরী, আরেকজন পঞ্চাশাের্ধ্ব প্রবল ব্যক্তিত্ববান মানুষ; কেমন ছিল অসম বয়সী এ দুজনের প্রেমময় সংসারের ছায়াছবি? ঝগড়া হতাে? খুনসুটি? মান-অভিমানে কান্না হতাে? খাদিজা (রা.) কেন প্রৌঢ়ত্বের দ্বারপ্রান্তে এসে হাত বাড়িয়ে আগলে নিলেন যুবক মুহাম্মদের হাত? মুহাম্মদ (সা.) যেদিন নবি হলেন, ভয়ে কাঁপছিলেন তিনি। খাদিজা কেন তাকে বুকে জড়িয়ে বলেছিলেন, আপনার কোনাে ভয় নেই? কেন সুদুর ইথিওপিয়ার রাষ্ট্রপ্রধান নাজ্জাশির রাজপ্রাসাদে আয়ােজন করা হলাে মুহান্মদ (সা.) এবং কুরাইশকন্যা উন্নে হাবিবার বিয়ে? কেন ইহুদি রাজকুমারী সাফিয়াকে যুদ্ধদাসী থেকে বরণ করে নিলেন উম্মুল মুমিনিন হিসেবে? রাসুল (সা.) এবং তাঁর ১১ জন স্ত্রীর দাম্পত্যজীবনের অসংখ্য গল্পভাষ্য নিয়ে রচিত ইতিহাস-অনুসন্ধানী লেখক সালাহউদ্দীন জাহাঙ্গীর-এ উপাখ্যানগ্রন্থ “প্রিয়তমা’। একদিকে নিরেট নির্মোহ ইতিহাসের বর্ণিল আয়ােজন, আরেক দিকে উম্মুল মুমিনিনদের জীবনের অনালােচিত অধ্যায়ের অভিনব আবিস্কার। অনবদ্য ভাষাশৈলী ও প্রাঞ্জল গদ্যে রাসুলের দাম্পত্যজীবনের পূর্ণ ছায়াছবি উঠে এসেছে এ গ্রন্থে।

লেখক সম্পর্কে কিছু কথা

Salahuddin Jahangir-এর পাঠাগ্রহ মূলত ইতিহাস। ইতিহাসের রাজপথ যেমন, তেমনি অসংখ্য গলি-ঘুঁপচি চষে বেড়াতে ভালোবাসেন। তুলে আনতে চেষ্টা করেন ইতিহাসের আড়ালে চাপা পড়ে যাওয়া অন্য অনেক ইতিহাসকে। আন্তর্জাতিক ধর্মদর্শন, লৌকিক-অলৌকিক ধর্ম এবং ধর্মতত্ত্ব বিষয়েও তাঁর আগ্রহ প্রবল। ঐশ্বরিক যে কোনো জ্ঞান এবং মানবিক বিজ্ঞান তাঁকে আলোড়িত করে। পাঠাগ্রহের কারণেই তিনি লিখেন মূলত ইতিহাস এবং ধর্মদর্শনের মিশেলে। প্রথাগত ধর্মীয় আবহের বাইরে গিয়ে নির্মাণ করার চেষ্টা করছেন নতুন এক ভাষাভঙ্গি। সাবলীল, প্রাঞ্জল আর সাহসী গদ্য দিয়ে তিনি আমাদের চেনা চিত্রকে দৃশ্যমান করেন নতুন এক উপাখ্যানের আদলে। এটাই তাঁর বিশেষত্ব। জামেয়া কোরআনিয়া আরাবিয়া লালবাগ থেকে দাওরায়ে হাদিস (মাস্টার্স) এবং দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে ইংরোজিতে অনার্স শেষ করে কর্মজীবনে সাংবাদিকতা এবং সম্পাদনার সঙ্গে যুক্ত ছিলেন কিছুদিন। বর্তমানে মুক্ত পৃথিবীর মানুষ হিসেবে একমাত্র কাজ- লেখালেখি। যা তিনি করতে ভালোবাসেন।

বইটি ডাউনলোড করতে ক্লিক করুন

Website Server                         Google Drive                             Mega.nz         

মতামত দিন